আপনি বা আপনার পরিবারের কেউ যদি এই মৌসুমে ফ্লু দ্বারা আক্রান্ত হয়ে থাকেন, তবে বুঝতে হবে আপনার অঞ্চলের পরিবেশের সাথে লড়াইয়ের জন্য আপনার শরীরে পর্যাপ্ত শক্তি এবং ভিটামিনের অভাব রয়েছে । আপনি যখন অসুস্থ থাকেন তখন আপনার দেহের স্বাভাবিকভাবে কাজ করতে আরও ক্যালোরি প্রয়োজন। আসলে, আপনার শরীরের তাপমাত্রা আপনার বিপাকের হার সাত শতাংশ (বা তার বেশি) থেকে বেশি। দুর্ভাগ্যক্রমে চকোলেট কেক এই ট্রিকটি করবে না, তাই এর পরিবর্তে আপনাকে ভবিষ্যতের জন্য পরিকল্পনা করতে হবে। ঠান্ডা আবহাওয়ায় শরীর ওয়ার্ম-আপ করতে স্যুপ খুব কার্যকরী, তাই এই সময়ে আপনি যদি স্যুপ ব্যবহার করেন তবে আপনার শরীরে যদি ইতি মধ্যেই ঠান্ডা এবং ফ্লুর সংমিশ্রণ থেকে থাকে তাহলে অল্প সময়ের মধ্যে আপনাকে আরও ভাল বোধ করাতে সক্ষম হবে। আপনি যখন সর্দি বা খারাপ ফ্লুতে আক্রান্ত হন তখন আপনার স্বাস্থ্যের জন্য সেরা স্যুপ টি এখান থেকে বেছে নিন।

ঘরে বসেই তৈরি করুন আয়ুর্বেদিক সাবান : Health Tips 2020


1. গার্লিক এন্ড টার্নিপ সোপ (রসুন এবং শালগম এর স্যুপ)


আপনি শালগম থেকে ভিটামিন শক্তি পেতে পারেন এবং তাতে রসুন অ্যান্টিবায়োটিক যুক্ত করতে পারেন। আপনি একটি স্বাস্থ্যকর স্যুপ পাবেন যা এই মৌসুমের জন্য উপযুক্ত। আসলে, আপনি সাবধানতা হিসাবে বসন্ত পর্যন্ত প্রতিদিন এটি ব্যবহারের জন্য বিবেচনা করতে পারেন।


2. গ্রিন লিপ কারি সোপ (সবুজ পাতার স্যুপ)


আপনি যখন অসুস্থ থাকেন, এটি সেরা স্যুপগুলির মধ্যে একটি। আপনি স্যুপ বাটিতে এক কাপ সূক্ষ্ম কাটা কলা বা শাক, লাল পেঁয়াজ রস 1 টেবিল চামচ, তরকারি গুঁড়ো 2 চামচ, চা এবং 1/2 চা চামচ মরিচ যোগ করতে পারেন। এখন আপনি পেয়ে যাবেন 1 কাপ গরম ভেজিটেবল স্যুপ।


3. লেমন, হানি এন্ড গারলিক সোপ (লেবু, মধু এবং রসুন স্যুপ)


এই স্যুপটি তৈরি করতে আপনার প্রতিটি হলুদ, পিঁয়াজ, সেলারি এবং গাজরে 1 টেবিল চামচ, 1 টেবিল চামচ তাজা লেবুর রস এবং 1 টি লবঙ্গ কুচিযুক্ত রসুন যুক্ত করতে হবে। আপনি এক বাটি স্যুপে প্রায় 2 চামচ গ্রাউন্ড লেবু চা যোগ করতে পারেন। এর পরে, আপনি এটি ভালভাবে নাড়াতে পারেন। এখন আপনি পাবেন এক কাপ গরম ভেজিটেবল স্যুপ উইথ হানি।


4. আদা চিকেন নুডল স্যুপ 


এটি সুস্বাদু খাবার যা যখন আপনি অসুস্থ থাকবেন তখনকার জন্য এটি বেশ কার্যকরী বা সেরা। আপনি একটি বাটি স্যুপে পাস্তা, চিকেন কাপ রান্না করা মুরগী, সোডিয়াম সয়া সসে প্রায় 1-2 টেবিল চামচ, কাটা পেঁয়াজ 1 টেবিল চামচ, গ্রেটেড আদা এবং প্রায় 1 চা চামচ তিলের বীজ মিশ্রিত করতে পারেন। আপনি কাপ 1 চিকেন ব্রোথ দিয়ে কভার করতে পারেন। ভাল করে মিক্স করে সিরাচ সসের সাথে পরিবেশন করুন এবং এটি আপনাকে আরও ভাল বোধ করাবে।


5. গরম এবং টক স্যুপ


আপনি কোনও স্থানীয় চাইনিজ রেস্তোরাঁয় যেতে পারেন বা চাইনিজ স্টাইলের মুরগির স্যুপের এই নিখুঁত মিশ্রণের জুস তৈরি করতে পারেন এতে মরিচ এবং আদাও রয়েছে।



6. বাটারনুট স্কোয়াশ স্যুপ


এই স্যুপটি ভিটামিনে পূর্ণ এবং স্বাদযুক্ত । এই স্যুপ আপনাকে সুখী করে তোলে এমনকি আপনার ক্ষুদ্রতম স্থানেও। বাটারনেট স্কোয়াশ স্যুপ সম্পর্কিত সর্বোত্তম তথ্য পেতে আপনি প্রতিদিনের সংবাদ দেখতে পারেন।



7. চিকেন স্যুপ


এটি একটি ক্লিচ কারণ এটি কাজ করে। এটি পাওয়া গেছে যে মুরগির স্যুপটিতে প্রদাহ বিরোধী হিসাবে কাজ করার এবং প্রতিরোধ ক্ষমতা জোরদার করার বৈশিষ্ট্য রয়েছে। এছাড়াও এটি সুস্বাদু খাবার।



8. মাতজো বল স্যুপ


এটি তথাকথিত "ইহুদি পেনিসিলিন" রস নয়। মাতজো বল স্যুপ হ'ল চিকেন ব্রোথ এবং চিকেন স্যুপ যা আপনার জন্য একই। এটি আপনার খাদ্য হিসাবে সুস্বাদু রস সহ একটি শক্তিশালী শরীর তৈরি করে।



9. টমেটো স্যুপের ক্রিম


এটি এক ধরণের স্যুপ যা ভিটামিন সি দিয়ে পূর্ণ থাকে শীতের মৌসুমেও টমেটো স্যুপ গরম থাকে। যদি আপনি সত্যিই উচ্চাভিলাষী বোধ করেন তবে গ্রিলড পনির স্যান্ডউইচগুলির সাথে সর্বাধিক পরিমাণে খাবার এবং আরামের সাথে জুড়ি দিন।



10. Oxtail স্যুপ


মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যান্য সংস্কৃতিতে এটি একটি সাধারণ স্যুপ। এই সুস্বাদু স্যুপ শীতের জন্য পছন্দসই এবং পেঁয়াজ এবং রসুন থেকে অ্যান্টিবায়োটিকের প্রভাব অর্জন করার সময় গরম করার পক্ষে অনন্য উপায়। আপনি অবশ্যই এই দুর্দান্ত রস গ্রহণ করবেন.



এছাড়াও নিয়মিত খাওয়ার সময়সূচি বজায় রাখা জরুরী। স্বাভাবিকের চেয়ে কম ক্যালোরি খাওয়া শরীরের নিরাময়ের ক্ষমতা সীমাবদ্ধ করে। প্রকৃতপক্ষে, গবেষণা পরামর্শ দেয় যে রোগীদের জন্য ক্যালোরির সীমাবদ্ধতা কেবলমাত্র ফ্লুর সংক্রমণে বৃদ্ধি নয়, লক্ষণগুলি আরও খারাপ হওয়া এবং রোগের সময়কাল দীর্ঘায়িত করা। ফ্লুর কোনও ঠান্ডা বা খারাপ ক্ষেত্রে আপনার ক্ষুধা আরও খারাপ হতে পারে, তবে এটির জন্য হাইড্রেটেড এবং খাওয়ানো গুরুত্বপূর্ণ। আপনার সত্যিকারের ক্ষুধার্ত রয়েছে তা নির্ধারণ করার জন্য আপনার স্বাভাবিকের চেয়ে বেশি বার ছোট খাবার খাওয়া উচিত এবং আপনার শরীরের শোনার উচিত। খাবারের সর্বোত্তম ধরণের খাবার রয়েছে যা শরীরে অতিরিক্ত শক্তি দিতে পারে এবং গ্যাস্ট্রোইনটেস্টাইনাল বা শ্বাসযন্ত্রের বৃদ্ধির কারণ না করে পুষ্টিগুলিকে শক্তিশালী রাখতে পারে যা সিস্টেমকে বাধা দেয়। পরের বার আপনি আবহাওয়া অধীনে অনুভূত,



দাবি অস্বীকার: এই কন্টেন্টটি পরামর্শ সহ সাধারণ তথ্য সরবরাহ করে। এটি কোনও উপায়ে যোগ্য চিকিত্সার মতামতের বিকল্প নয়। আরও তথ্যের জন্য সর্বদা বিশেষজ্ঞ বা আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন।